ঘুসি
- এম এম মিজান ০৯-০৫-২০২৪

যারা জনগণকে ফাঁদে ফেলে,
জোকের ন্যায় খায় চুষি।
আসুন সবাই তাদের মুখে,
এলোপাতাড়ি মারি ঘুসি।

যারা ক্ষমতার জোরে আইনে,
নিদোষী কে বানায় দোষী।
আসুন সবাই জোরে তাদের,
চোয়ালে - মুখে মারি ঘুসি।

যারা যুদ্ধাপরাধী বলে বলে,
আলেমদের দিলো ফাসি।
আসুন তাদের ঘেরাও করে,
ধরে, - জোরসে মারি ঘুসি।

যারা দ্রব্যমূল্যের দাম দিয়ে,
গরীব কে ফাঁসায় বেশি।
আসুন তাদের খুঁজে বেড়াই,
আটকে বেঁধে মারি ঘুসি।

যারা গণতন্ত্র গলা টিপে,
স্বৈরতন্ত্র রাখে পুষি।
আসুন তাদের একলা করে,
নির বিচারে মারি ঘুসি।

যারা শিক্ষাব্যবস্থা ধ্বংসে,
চেষ্টা করে দিবানিশি।
আসুন তাদের হামলা করে,
ব্যাপকভাবে মারি ঘুসি।

যারা দেশের সম্পদ নিয়ে,
বিদেশে রেখে হয় খুশি।
আসুন তাদের তালিকা করে,
গায়ের জোরে মারি ঘুসি।

যারা ঋণের জ্বালে আটকে,
সর্ব শান্ত করে চাষি।
আসুন তাদের আঁকড়া ভাঙি,
কঠিন ভাবে মারি ঘুসি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Mmmizan
২৫-০২-২০২৪ ১৪:২৭ মিঃ

ধন্যবাদ শ্রদ্ধাভাজন ভাই। ভালো থাকুন সবসময়

Sar57ker1981
২৫-০২-২০২৪ ১০:২১ মিঃ

সত্যই বলেছেন

এম এম মিজান
২৮-০২-২০২৪ ২৩:২৫ মিঃ

ধন্যবাদ শ্রদ্ধাভাজন কবি ভাই আপনার মঙ্গল কামনা করি