সবাই না হয়
- এম এম মিজান ০৯-০৫-২০২৪

সবাই না হয় থাকুক ভালো,
উচু ভবনে বসত নিক।
আমি না হয় কুড়ের ঘরে,
বসত করি ভেবে সঠিক।

সবাই না হয় তিন বেলাতে,
ভালো খাবার খাইতে থাক।
আমি না হয় উপোষ থেকে,
খোদা তায়ালা কে দেই ডাক।

সবাই না হয় ঘুমাতে থাক,
নরম বিছানা - দামী খাটে।
আমি না হয় ঘুমিয়ে পড়ি,
ইট মাথাতে পাশের মাঠে।

সবাই না হয় দামি পোশাকে,
শরীর ঢাকুক মন ভরে।
আমি না হয় কাদা ধুলোয়,
লজ্জা ঢাকি ছেড়া কাপড়ে।

সবাই না হয় প্রেমিকা নিয়ে,
সময় কাটাক ঘুরেফিরে।
আমি না হয় একলা পথে,
চলি দু:খের অতি গভীরে।

সবাই না হয় প্রেয়সী নিয়ে,
সুখের বাসর ঘরে তুলে।
আমি না হয় জীবন থেকে,
পালিয়ে বেড়াই সব ভুলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।