নাজাতের ফল
- এম এম মিজান ০৯-০৫-২০২৪

যেদিন প্রভু ডাক দিবেন,
তোদের ছেড়ে যাব দূরে।
শত ডাকলে দিবো না সাড়া,
দেখবো না তোদের ঘুরে

হয়তো সেদিন তোরা দিবি,
জনমের মতো বিদায়।
শব যাত্রা চলতে থাকাবে,
একেবারে বিনা বাঁধায়।

মসজিদের পাশে পাড়িস যদি,
দিস রে আমার কবর।
আমার প্রয়ান কষ্টে তোরা,
হইস না রে বে-সবর।।

পারলে তোরা কবরের পাশে,
দোয়া দুরুদ কিছু পড়ে।
প্রভুর কাছে কেদে কেদে বল,
আমায় যেন প্রভু ক্ষমা করে।

পারলে তোরা গরীব দু:খীকে,
করিস রে খাবার বিলি।
আমার নাজাত কামনা করে,
যায় যেন প্রভু কে বলি।

কোরান থেকে পাঠ করে তোরা,
আল্লাহর কাছে বল।
কবরে আমি যেন শুয়ে পাই,
খোদার নাজাতের ফল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Akt_arul-1991
১৬-০৩-২০২৪ ১২:২০ মিঃ

অসাধারণ। মাশাআল্লাহ

এম এম মিজান
২০-০৩-২০২৪ ০৩:৫৮ মিঃ

ধন্যবাদ শ্রদ্ধাভাজন কবি ভাই। ভালো থাকুন সবসময়

Mmmizan
০৯-০৩-২০২৪ ২১:৩২ মিঃ

Religious Affairs