মৃত্যুর কাঁটা
- সবুজ বিপ্লব ০৯-০৫-২০২৪

মৃত্যুর কাঁটা
✍️সবুজ বিপ্লব
১৯/০৩/২০২৪ ইং

জীবনের অমর স্বপ্নে ভাসা অকারণ হারাই
অজানা পথে অনধ্যানে হারিয়ে যাওয়া,
সৃষ্টির অদৃশ্য বাঁধন চিরকালে অটুট থাকা।

অনিশ্চয়তা আমার ক্ষমতা,
স্বপ্নগুলি ভেঙ্গে পড়া অতলের সাধ অনুভবের নির্মমতা।
স্বপ্নের মতো মিথ্যা প্রত্যাবর্তন,
সত্য ও মিথ্যা একই নিখুঁত প্রাণীর নির্বাসন।

প্রত্যাশার বিলাস, অস্তিত্বের মাঝে নিঃসন্তান,
সৃষ্টির চক্র ঘুরে পড়ে, আদিত অন্ধকারের প্রান্তে চলে গেলে।
জীবনের পান্থে হারিয়ে যাওয়া আলোর অন্ধকারে,
মৃত্যুর কাঁটা মাথা উঁচু করে আমার সৃষ্টির অভিন্ন অংশে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।