ইবলিশীয় মন
- মোঃ হোসাইন জাকের ০৯-০৫-২০২৪

লোভে মজিয়া ভবে,
এত্তো ধন-রতনের কী হবে?
যাবারকালে কেহ সঙ্গে নাহি রবে।

বাড়ি-গাড়ি,জমি-জমা, প্রিয়তমা,
কিছুই কাজ হবে না, ব্যবসা রমরমা
ওখানে চলে নারে, শুধুই করুণা আর ক্ষমা!

রূপ আর অরূপের দ্বন্দ্ব,
হারাম হালালের গন্ধ,
নিজকে চিনবে কি-না সন্দেহ!

হাড্ডি আর মাংসের পচন,
সব উবে যাবে কত্তো যতন!
লোভের সরোবর হলে পতন।

সুখের প্রবঞ্চনায় ইবলিশীয় মন,
মানুষকে অমানুষ বানাতে কতক্ষণ,
লাভ আর লোভে ঠিক রয় না দেহমন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।