হৃদয়ের দামে
- মোঃ হোসাইন জাকের ০৯-০৫-২০২৪

আমার পাড়া থেকে ওপাড়ার পথে
অনেক পরিচিত মুখের দেখা চলতে চলতে।
কারো কারোর ঠিকানা এখন গোরস্থানে,
অধর ও পাবুল ক'দিন হল গেল শ্মশানে।

দৃষ্টিনন্দন বাড়ি আর রাশি রাশি ফুল,
চারিদিকে শোভা পাচ্ছে, ধরণী আকুল।
মনের মাঝে বাঁচার আকুতি সবই ভুল,
যমের দেখা পেয়ে চলে গেছে রকিবুল।

পথের ধারে লাঠি হাতে জানুর বাপ,
অশ্রুসজল চোখে চেয়ে যাচ্ছেন মাফ।
দিনের আলো ফুরিয়ে এলো সন্ধ্যা নামে নামে,
গাঁয়ের মানুষ এখনো হৃদয় কিনে হৃদয়ের দামে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।