প্রাণের দরজা
- মোঃ হোসাইন জাকের ০৮-০৫-২০২৪

আলোকে তাড়িয়ে বেড়ায়
নিকষ কালো অন্ধকার,
আঁধারে হাতড়িয়ে মরে
যে পোষে অন্তরে অহঙ্কার।

সত্য যে, মৃত্যু চিনে যাবে
এ মায়াবী প্রাণের দরজা,
যাবে না কেউ বাদ,
হোক না রাজা থেকে প্রজা।

যম আসিবে যখন
কেড়ে নেবে দম,
সময় হইলে সেদিন
অচল হবে নিজ কদম।

আমার আমার করে
সব নিয়েছো দখল,
সেই দখল ছাড়তে হবে
হস্ত-পদও হয়ে যাবে অচল।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।