এদেশ আমার মা
- সবুজ বিপ্লব ০৯-০৫-২০২৪

এদেশ আমার মা
✍️সবুজ বিপ্লব
২৭/০৩/২০২৪ ইং

শীতের সকালে, সূর্য আসে উত্তরের হরিতপথে।
পাখিরা উড়ে যায় আকাশে, গান গেয়ে।
পাহাড়ের শিখরে মেঘের ঘোরে,
হাওয়া বয়ে যায় গভীর শ্বাস নিয়ে।

নদীর জল স্বচ্ছ, প্রশান্ত,
মাটি সবুজের আঁধারে লেপ্টে আছে
বনের গভীরে পাহাড়ির মেলা
প্রাকৃতিক শোভা ছোয়ায় প্রাণে।

এই নির্জন পরিবেশে, সমুদ্রের শান্তি,
হৃদয়ে আনন্দ সৃষ্টি করে নিত্য।
এখানে প্রকৃতির সৌন্দর্য অবিস্মরণীয়,
এই অপরূপ দেশ আমার মা
আমার সবচেয়ে আপন সবচেয়ে প্রিয়।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।