আমাকেই ডাকছে তুমি
- সবুজ বিপ্লব ০৯-০৫-২০২৪

আমাকেই ডাকছো তুমি
✍️সবুজ বিপ্লব
০৪/০৪/২০২৪ ইং

লাল নীল এই রঙিন আলোর পার্টি ছেড়ে
কী দেখো তুমি ঐ সাগরের দিকে তাকিয়ে
পাহাড়ের পাদদেশে দাঁড়িয়ে?
কেন ফেলছো তুমি দীর্ঘশ্বাস?
সূর্য ডুবে যাচ্ছে সাগর জলে
পাহাড়কে শেষ আলিঙ্গনে ব্যস্ত নিস্তেজ সূর্য।
বাস্তবতার এই নিরিখে তুমি কখনো ভাবোনি আগে, কখনো-ই কোনোকালে।।

সূর্য লুকিয়ে যায় পাহাড়ের আড়ালে, সাগরের জলে সময়ের প্রয়োজনে;
নিজেকে সতেজ করে নতুন উদ্যমে জেগে ওঠার তরে।।

চাঁদের আলোর অপরূপ রূপে
আহ! কি সুন্দর সবকিছু রঙিন রঙিন লাগে,
অন্ধকারকে পিছনে ফেলার দৌড়ে
অস্থিমজ্জা হাড্ডিগুলোকে ক্ষয় করে
ফিরে আসি মোরা হারানোর মুর্ছনায়।

বুঝি, আমি বুঝি সবই, মৃত্যুকেও লাগবে ভালো,
যদি সত্যি কারের ভালবেসে,
ফাঁসির মঞ্চে মাথা উঁচু করে দাঁড়াতে পারি,
যদি ঘাতক বুলেটকে বুকে আমন্ত্রণ জানাতে পারি,
সবকিছু ভেঙেচুরে যদি নতুন পৃথিবী গড়তে পারি।

চলো একটু ধীরে হাঁটি,
হাঁটার মধুর শব্দে
নতুন সুর বেজে উঠুক নদীর ছল-ছল জলে,
সাগরের তীরে উড়ে আসা বাতাসে
তোমার শরীরের লোম কি একটু খানি দোলে?

আহা! কি অপরূপ মনোহর সে দৃশ্য, আহা! কি অপরূপ,
সদ্যমুক্ত হওয়া বিহঙ্গ গুলো
ভোরের আলোয় ডানা ঝাপটায় এ আকাশ থেকে ও আকাশে।

প্রিয়তমা আমার বাসর রাতের মতন কম্পমান
গোলাপের নিচে পড়ে থাকা পাপড়ির মতন,
প্রিয়তমা আমি ছুঁয়ে ফেলি তোমার হৃদয়,
পিছনে ফেলে অকেজ নক্ষত্ররাজি আর উপগ্রহমণ্ডলী।

পাহাড়ের পাড়ে দাঁড়িয়ে তাই জোরে জোরে শ্বাস ফেলি,
পাহাড়কে চুমু দিয়ে চলে যাচ্ছ তুমি,
অদেখা সাগরের তীর থেকে কেবল আমাকেই ডাকছো তুমি। আমাকেই ডাকছো তুমি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।