তেল মারতে পটু আমি
- শেখ রবজেল হোসেন ০৮-০৫-২০২৪

তেল মারতে পটু আমি
বিবেক বেচে খাই,
হালাল হারাম বুঝি না ভাই
সামনে যাহা পাই।

চামচামি আর তোষামোদে
ভরছি নিজের ঝোলা,
ভিতরটা মোর হাড়কিপটে
বাইরে দুয়ার খোলা।

নানান রকম আয়ের পথ
কাজও করি কম,
কথায় কথায় দেশ দরদী
দেশের আমি যম।

লাইনে সবাই দাঁড়িয়ে থাকে
ফোকর দিয়ে ঢুকি,
অবৈধ সব সুবিধা নিতে
মারি উঁকি ঝুঁকি।

লেবাস আমার তাল মিলিয়ে
ভিতরটা সব খালি,
সবার মঞ্চে সবার সাথেই
দিচ্ছি হাতে তালি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।