শান্তির প্রগতি
- নাঈম ইসলাম বাঙালি ০৯-০৫-২০২৪

জগত মাঝে শান্তির জ্যোতি
আনতে হবে দিবা-রাতি,
সাজাই নবীন বিশ্ব।
যতো আছে বেহায়া কাজ
ধরতে হবে তার নতুন সাজ
হবে শান্তির দৃশ্য।

সবার জীবন সুখী করি
সত্য পথে চালায় তরী
সবাই নবীন সুরে।
মিলেমিশে থাকি সদা
দিবে না তো কেহ বাঁধা
জীবন অমোঘ তরে।

অসহায়ের পাশে দাঁড়ায়
সাম্যের পথের পথিক সবাই
থাকবে না যে আঁধার।
শান্তি কোথায় কেড়ে আনি
একের পরে একের ধ্বনি
স্বার্থক জীবন সবার।

অমর হলে পৃথিবীতে
চলো ভালো বন্ধুর সাথে
সত্য পথের আলো,
ভালোবাস মানব হয়ে
ধন্য জীবন যাবে বয়ে
হৃদয় হবে ধলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।