অপরাধী আমি
- কাল্পনিক অমিত (নীল) ১০-০৫-২০২৪

শত অপরাধ করে অপরাধী আমি-
শত পাপ করে পাপী আমি।
কত বেদনা ভরা এখন আমার পথ চলা-
দুচোখের স্বপ্ন গুলো সব দুঃস্বপ্নে ভরা।
একেলা অন্ধ ঘরে বসে এখন আমি,
পাপের দুঃসহ স্মৃতি গুলো আমায় ঘিরে।
আলো এখন হার মানে-
অন্ধকার এত গাড় এখন আমার জীবনে।
আলোর মুখ দেখার আগেই-
যেন ঝলসে যায় দুচোখ আমার।
ধিক্কার দিয়ে ওঠে সব আপন অপরাধ-
ওরাও এখন ঘৃনা করে আমাকে।
এতটাই অপরাধী আমি-
এতটাই পাপী এখন আমি-
নিজের সব পাপ এখন-
দুচোখ ভরা ঘৃনা নিয়ে আমায় দেখে।
অসহ্য হয়ে উঠেছে জীবন আমার,
আর সহ্য হয় না নিজেকেই নিজে।

আমি আর পারি না নিজের সাথেই-
বিবেক এখন জেগেছে অবেলাতে।
কেন সে পাপকে মুখোমুখি দাড় করায়?
কেন অপরাধকে সে বারবার-
আমাকে দংশন করতে বলে?
আমি তো আর সইতে পারি না-
অন্ধকার জীবনে কেন বারে বারে বিবেক জাগে?

ক্ষমা কি?
না তা আজও বুঝিনা শেষ বেলাতে-
নিজেকে নিজেই ক্ষমা করতে পারি না।
বিবেক ধিক্কার দিয়ে বলে বার বার-
ক্ষমা নাই ক্ষমা নাই তোর।
শত অপরাধে জ্বলছে অন্তর,
পুড়ে পুড়ে ছায় আজ আমার স্বপ্ন বিভোর।
কেন অপরাধী?
কেন পাপী আজ আমি?
কেউ জানে না!
শুধু জানে অপরাধী আমি,
ক্ষমা নাই শুধু পাপী আমি।

১২/১০/১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।