রং করা স্বপ্ন
- কাল্পনিক অমিত (নীল) ১০-০৫-২০২৪

দেখতো আমার কবিতার খাতাটা কোথায়?
নিজেকে বড় উদাস মনে হয়!
এই উদাস মনে জন্য কিছু-
সামান্য কিছু লিখতে চাই।
কেন সে এত দুরন্ত বাঁধা মানে না?
কেনইবা সে এত ক্লান্ত!
নাছড়বান্দা মন কেনইবা ক্লান্তি মানে না?
স্বর্গ সুখের আশাতে কেনইবা ছুটে চলা তার?

দুচোখে রং করা সব স্বপ্ন এঁকে দিবে-
শেষবেলাতে সে আবার হারিয়ে যাবে!
তার এমন আচরন কেন?
কেনইবা সে এত বিভ্রান্ত করে আমায়?
দুচোখে যখন রং করা স্বপ্ন গুলো ভাসে-
একাকী বিভর হয়ে স্বপ্ন ছুঁতে ইচ্ছা করে।

ভোর হলেই ছুটে চলা সেই যান্ত্রিক জীবনে,
কলের চাকার মত ঘুরে চলা-
সেই একই জীবন পথে।
মনের রং করা স্বপ্ন গুলো নিষ্ঠুর তখন-
যান্ত্রিক জীবনের ভয়ে লুকিয়ে যায় যখন।
ক্লান্ত আমি যখন পথের ছাঁয়ায়-
স্বপ্ন ময় সময় গুলো ফিরে আসে কিনারায়।
অল্প অল্প করে সাজায়ে বেড়ায় সব স্বপ্ন,
ক্লান্তির শেষবেলাতে তারা সবই হারায়ে যায়।
তবু মিথ্যা কেন মন স্বপ্ন দেখায়?
মনে হয় এটাই শুধু বেঁচে থাকার কামনা জাগায়।

২৯/১০/১৪

(নীল কখনও কবিতা লিখে না, তার লেখাকে কবিতা ভেবে ভুল করবেন না। মনে যা আসে তাই লিখে, ছন্দ সে বোঝেনা জানেনা কবিতা কেমন হয়। ভাল লাগে তাই লিখে, কোন কবিতা বা কাব্য কথা নয়, ধন্যবাদ। )

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।