রক্তাক্ত ভালবাসা
- কাল্পনিক অমিত (নীল) ১০-০৫-২০২৪

রক্তাক্ত হৃদয় পিঞ্জরে আজ আর কেউ নেই,
বুকের সোনার খাঁচাতে রেখেছিলাম নারী তোমাকে।
বহু যত্ন-লালনে তিল তিল করে-
হৃদয়ের ভালবাসাকে পালন করেছিলাম।
শত-সহস্র আঘাত সয়ে গেছি এই দেহে,
একটি বার তোমার বাহু ডোরে বন্দী হবার আশায়।
তুমিই এসেছিলে বেধেঁছিলে বাহু ডোরে,
সোনার খাঁচাতে সুখ পাখিটির স্থান দিয়েছিলে।
কোন এক ঝড়ের বেলাতে বজ্রের আঘাতে,
হৃদয় ক্ষত-বিক্ষত হয়ে রক্ত ঝরে গেল।
সুখ পাখিটিকে আপ্রাণ রক্ষার চেষ্টা-
হঠাৎ কে যেন আঘাত হানল পিছে!
ক্ষত-বিক্ষত হৃদয়ে অঝর রক্ত স্রোতে-
অতৃপ্ত আশা নিয়ে ভেসে গেল সুখ পাখি চিরতরে।

এত ঝড় বৃষ্টি বজ্র আঘাত-
সবকিছু তুচ্ছ করে শেষ বিন্দু আশাতে,
সুখ পাখিকে রাখতে চেয়েছিলাম মনে।
ভাবেনি পশ্চাদে তুমি ছিলে গোপনে,
হঠাৎ বজ্রের আঘাত হানলে আমার পিছে-
স্বপ্নের সমাধী হল তোমার ঐ হাতে।

কি দোষ ছিল ঐ ঝড়ে বেলাতে-
তুমুল আঘাত হানলে আমার হৃদয়ে?
ক্ষত-বিক্ষত করে দিলে হৃদয়কে-
রক্তাক্ত করলে ভালবাসাকে?
কি ছিল অধিকার তোমার আঘাতের-
সুখ পাখি ভাসিয়ে দিলে রক্তাক্ত ভালবাসার স্রোতে?

৩/১১/১৪. ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।