দুঃখ ওয়ালা
- কাল্পনিক অমিত (নীল) ১০-০৫-২০২৪

দুঃখ ভরা নয়নে তুই-
কার ছবি আঁকিস?
একটু জল গড়িয়ে গেলে-
কার কথা ভাবিস?
ব্যথা ভরা মনে তোর-
দুঃখ কেন বাঁধিস?
হাসি ভরা মুখে তুই-
বেদনা কেন খুঁজিস?
চিরচেনা এই ভূমিতে-
একলা কেন থাকিস?
মনের দুঃখ আড়াল করে-
কি করে তুই হাসিস?

বড়ই আজব তোর দুনিয়া-
যখন আমি ভাবি,
এত দুঃখ লুকিয়ে তুই-
আমায় ভালবাসিস!

দুঃখ ওয়ালা দুঃখ খুঁজিস -
তুই সারাবেলা,
একটু দুঃখ পেলেই আমি-
ফেরি করতে আসিস।
যখন আমি একলা থাকি-
নীরব রাতের পাখি,
চোখের কোণে জল এসে যায়-
যখন তোকে ভাবি।
কি করে তুই-
নিস্ব আমায় এত ভালবাসিস,
শপথ নিয়ে বলতে চাই-
শুধু তোকেই ভালবাসি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।