ব্যর্থ
- কাল্পনিক অমিত (নীল) ১০-০৫-২০২৪

জীবন সাগরের অতুল ঢেউয়ে-
ছেড়া পালের তরীর যাত্রাতে আমি ব্যর্থ।
সংশয় জাগে মনে-
সাগরের ঢেউয়ে কখন জানি আছড়ে পড়বে তরী।
দিক বিদিকে ছুটে চলা শংকর আজ-
ব্যর্থ ইতিহাসের রচনার ভূমিকাতেই আমি।
ক্ষান্ত মন আজ অতি ক্লান্ত-
উদ্দেশ্যহীন নিশাচরের মত পথচলা।
জীবন সাগরে ভরাডুবি আজ এখানেই-
অমলিন চোখে আজ দৃষ্টি প্রপাত।
শুধু শুধু মিছে আশা ব্যর্থ এই মনে,
ক্লান্ত মাঝি আমি নিঃস্বার্থ দাঁড় টানি।

সংকোচ সংশয় সবই ঘিরেছে আমায়-
ব্যর্থতা এসে আলিঙ্গনে স্বাগত জানাই,
কবে কোন অনিশ্চিত এক ঢেউয়ে-
ব্যর্থ তরীতে সাঙ্গ করবে আমায়।

5/11/14

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।