অনামিকা
- কাল্পনিক অমিত (নীল) ১০-০৫-২০২৪

অনামিকা আজ আমি পরাজিত তোমার প্রেমে,
কখনো কি ভেবেছিলে অনামিকা,
কোন এক অচিন উড়ন্ত পাখি ধরা দেবে তোমার প্রেমে?
অনামিকা শৈশব কৈশর পার করেছি,
নিজেকে জ্বালিয়ে পুড়িয়ে আজ আমি নিস্ব।
কখনো কি ভেবেছিলে অনামিকা,
কোন এক পথ ভোলা পথিক-
আজ তোমার মনের উঠানে বিচরন করবে?
হ্যা আজ আমি ফিরে এসেছি অনামিকা,
আজ আর তোমার অবাধ্য হতে পারলাম না।
আর যে তোমাকে দূরে সরিয়ে রাখা গেল না অনামিকা।
আজ দুরন্ত পথিক একটু আশ্রয় চাঁই,
আজ বড় অনুসূচনাতে আছি অনামিকা।
আজ আমার স্বপ্ন থেকে কল্পনা-
আর কল্পনা থেকে বাস্তবতা,
সব যে তোমাকে ঘিরে অনামিকা।

অনামিকা অভিমান করে আর ঘুমিয়ে থেকো না,
দেখ আজ আমার দুচোখে-
ভালবাসার ঢল নেমেছে।
অনামিকা আমি তো এসেছি শুধু তোমার হতে,
তুমি কি আর কখন দুচোখ মেলে আমাকে দেখবে না?
বলবে না সেই আগের মত,
" অমিত ভালবাসি শুধুই ভালবাসি তোমাকে"
অনামিকা তুমি আর অভিমান রেখ না,
আমি যে তোমার শিয়রে-
তোমার জেগে ওঠার অপেক্ষা করছি।

অনামিকা আমি আজ বলতে এসেছি-
" ভালবাসি শুধুই ভালবাসি তোমাকে"

ওঠো অনামিকা ওঠো-
একবার চোখ মেলে দেখ না আমায়,
নাকি অভিমান করে থাকবে বাকি জীবন?
অনামিকা, অনামিকা, অনামিকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।