আজও রয়েছ তুমি মনে
- কাল্পনিক অমিত (নীল) ১০-০৫-২০২৪

শেষ প্রভাতের কথা কি মনে আছে?
তুমি ছিলে অচেতন ভাবে ঘুমিয়ে।
নিঃস্তদ্ধ আমি তোমার শিয়রে-
তোমার দিকে চেয়ে ছিলাম অপলকে।
না তুমি কিছুই জানো না-
একটি বার যদি চোখ মেলে দেখতে আমাকে,
হয়তো আমি আজ রইতাম তোমার আঁচলে বাঁধা,
হতাম না দূর দেশের পথ ভোলা যাযাবর।
আজও মনে পড়ে তোমাকে-
তোমার অশ্রু ভেজা দু-নয়ন,
আমাকে হারাবার ভয়ে তোমার-
আঁখি জলে ছুটতো নদীর বান।
আজ আমি পরবাসী অজানা দেশে-
তোমার মায়াতে আজ ও ঘুরি স্মৃতির মাঝে।
হারাবার ভয় ছিল তোমার,
আমি হেসেই উড়িয়ে দিতাম তোমার ভয় ডর।
আজ দেখ সূত্র উল্টে গেছে,
তুমি ফাঁকি দিয়ে চলে গেছো অন্য দেশে,
আজও মনে পড়ে তোমাকে-
বুকের ভিতরে জমে থাকা যতো কষ্টতে।
নিষ্ঠুর বড় ঐ বিধাতা-
সব টুকু সুখের আশায় রেখে,
অবেলাতে তোমায় নিলো নিঃস্ব করে আমাকে,
যাযাবর এখন আমি শুধু তোমায় ভেবে।
তোমার কি মনে পড়ে না?
সেই শান্ত বিকেলে হাত ধরে পথচলা,
দুজনায় সেই স্বপ্নের পৃথিবী আঁকা,
শত ব্যস্ততার মাঝে একটু মুক্ত পৃথিবীকে দেখা?
আজ কোন বাঁধা আমাকে বাঁধতে পারে না,
আজ তোমাকে হারাবার আর কোন ভয় নেই।
আজ আর তোমাকে মনে হয় ভালবাসি না,
শুধু অপেক্ষাতে থাকতে পারি জন্ম-জন্মান্তর।

১০/১১/১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।