মেয়ে
- কাল্পনিক অমিত (নীল) ১০-০৫-২০২৪

মেয়ে
......... নীল

মেয়ে সত্যি কি তুমি আমায় ভালবাসো?
হৃদয় সমুদ্রের সবটুকু ভালবাসা-
উজাড় করে আমায় কি ভালবাসো?
তবে জেনে নিও মেয়ে,
আকাশ বাতাস পাহাড় কম্পিত করে -
আমি বার বার ছুটে আসব তোমার কাছে মেয়ে।

মেয়ে তোমার হাতের-
রক্ত রং এর লাল গোলাপটি কি তোমার হৃদয় ছুঁয়ে এসেছে?
শুভ্র পবিত্র গোলাপটি কি-
শুধু আমার জন্য মেয়ে?
যদি তাই হয় মেয়ে,
মনের বাগানের সমস্ত গোলাপ-
যা চোখের জলে এতদিন লালন করেছি আমি,
কলি থেকে শুরু করে ফুটন্ত-
টকটকে লাল গোলাপ সবই তোমায় দেবো উপহার।

মেয়ে শুন্য আকাশের ক্যানভাসে কার ছবি আঁকো?
সে ছবিতে কখনও কি আমার-
প্রতিচ্ছবি ভেসে ওঠে?
যদি তাই হয় মেয়ে,
আমার কল্পনাতে তোমার-
হাজার ছবি আমি এঁকেছি,
সবই তোমাকে শেষ বিকেলে দেখাবো মেয়ে।

মেয়ে ঘুমের ঘোরে মাঝ রাতে-
কখনও জেগে উঠেছ কি?
নিঃস্তব্ধ সে সময়ে,
অশ্রু ভেজা নয়নে আমায় খুঁজেছ কি?
যদি তাই হয় মেয়ে,
সারাটি জনম নয়,
জনম জনম ধরে তোমারই থাকব-
হৃদয়ের সব টুকু ভালবাসা নিয়ে।
একটি মুহূর্ত তোমাকে ছাড়া রবো না,
কল্পনা থেকে বাস্তবতা সবই তোমার তরে মেয়ে।

যদি ভাল না বাসো মেয়ে,
একটি বার-
শুধু একটি বার ভালবেসে দেখ মেয়ে,
চন্দ্র সূর্য এক করে দেব,
শুধু তোমায় ভালবেসে।



১৬/১১/১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
২০-০১-২০১৫ ০৭:৫৩ মিঃ

kobi nil @ fine