আগের মতো-হটাৎ হটাৎ
- এহতেসামুল হক আসিফ চৌধুরী - বদলের হাওয়া লেগেছে ০৯-০৫-২০২৪

আগের মতো
হটাৎ হটাৎ-
মনে পড়ে যায় না
তোমায়;
ধাক্কা লাগে না
বুকের মাঝখানটায়;
অহেতুক জেগে থাকিনা
বিনিদ্র রাত;
বেস্ত সময়গুলোকে
নষ্ট করি না
আর্তনাদ সৃষ্টির গান শুনে;
কতবারই তো
এসেছো সামনে,
“হয়েছে চোখাচোখি”
না আমি বলেছি
কথা তোমার সাথে,
না মনে করেছি
পুরনো দিনগুলোর কথা ।
তুমি সামনে দিয়ে
চলে যাও হেঁটে
অথবা রিক্সায়,
আর পড়িনা বিভ্রান্তে,
করিনা বুঝার ভুল;
হুট করে বলে ফেলিনা
“এখনো ভালোবাসি তোমায়”
পেরিয়েছে কত সময়-
বদলেছ তুমি
বদলেছে তোমার শরীর
লেগেছে কত অজানা হাতের ছোঁয়া
আমিও মিশেছি
শত বিশুদ্ধ শরীরে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।