বৃথা বেঁচে থাকা
- আরিফুল হক দ্বীপ ২৬-০৪-২০২৪

তুমি দূরে চলে গেলে বলে ছাইপাশ করি নিত্য,যা তুমি
করতে বারণ,
করেছিলাম শপথ তুলবো না মুখে কোনদিন
ভাঙতে হলো কসম,তুমি দূরে চলে গেলে বলে এখন,কখন
রাত আসে,অস্ত গিয়ে সূর্য কিংবা আকাশের নীলে
দিনের সংকেত কিছুই বুঝা হয় না।
টিশার্টটা হয় যেন ময়লা,ধুলোর সঙ্গমে পাজামাটাও
কদিন থেকে দেখে না আর ধোপার মুখ,ইচ্ছে করে না
করি স্নান সাবান,শ্যাম্পু কন্ডিশনারে ফুরফুরে করে
তুলতে নিজেকে আবারো,উষ্কোখুষ্ক চুল,দাড়ি গোঁফের
মত্ত প্লাবনে বদলে গেছে চেহারা ভীষণ,
ভুলে গেছি বাসার পাশে স্যলুন,কবে গিয়েছি করতে
শেভ,নখগুলো বড় বড় কেমন উন্মাদের মতো আমি
আজ,হয়তো পারবে না চিনতে মুখোমুখি হলে আবার,
হয়তো এভাবেই চলে যাবো দিগন্ত পাড়ে
একদিন,তুমি কাছে না থাকলে
বৃথাযে সব,পরিপাটি নিজের জীবন,বৃথা এ বেঁচে থাকা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

arifulhaquediep
০২-০৮-২০১৫ ২১:২১ মিঃ

ধন্যবাদ আয়নাল ভাই,,,আপনাদের সুন্দর মন্তব্যই আমার লেখার অনুপ্রেরণা,,,

mdaynal
০২-০৫-২০১৫ ০৭:৩৩ মিঃ

ভালো লাগতে লাগতে মন আমার হারিয়ে যায়

deep1792
২৪-০৪-২০১৫ ০৭:৪৪ মিঃ

ভালো লাগলো।