নির্বাচিত পঙক্তিমালা
- এম এম মিজান ০৪-০৫-২০২৪

???????? মরার ভয় মনে রেখ।
কাজ করার আগে ভেবে দেখ।

???? টাকার পিছনে ছুটে কি হবে?
যমদূত কি রেহাই দিবে?

???????? মানুষ তো অকৃতজ্ঞ অতি।
উপকার করলে করে ক্ষতি।

???????? মানুষ অতি তরিত পরায়ণ।
তাড়াহুড়ো করা তাদের ভূষণ।

???????? ধনীদের সালাম তো সবাই দেয়।
গরীব দুখীর খবর ক'জন নেয়।

????????আল্লাহ ধন দিয়ে পরীক্ষা করে।
গরীব কে না দিলে যায় তাহা সরে।

????????মরা লাশ থেকে শিক্ষা নাও।
মরতে হবে যেথায় যাও।

????????ছুড়ির চেয়ে ধারালো যাহা।
মানুষের জিভ হলো তাহা।

???????? দেহের আঘাত ওষধে সারে।
মনের আঘাত যে পুরে মারে।

????????ক্রোধ ধ্বংসের কারণ।
ক্রোধ রাখা তাই বাড়ণ।

???????? যেখানেই যাওনা কেন।
মৃত্যু তোমার হবে জেন।

????????স্রষ্টার ভয় নাই যার দিলে।
জাহান্নামে তাকে খাবে গিলে।

???????? ভালো কাজের প্রলুব্ধ করে।
পাবে সোয়াব জীবন ভরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Mmmizan
২৩-০৪-২০২৪ ২২:২৭ মিঃ

দারুণ শব্দচয়ন করে অসম্ভব সুন্দর একটা পঙক্তি মালা রচনা করা হয়েছে