অনেক স্বামীই নির্যাতনের স্বীকার
- মিটু সর্দার ৩০-০৪-২০২৪

দেখতে আমি কদাচিত, বিদঘুটে
গালি দিতে আটকায়না তোমার ঠোঁটে
বিচার দিলাম আমি,উঠবে সেইদিন কোর্টে।

দারিদ্র্যতার সংসারে এসে পাওনি তুমি সুখ
বান্ধবীদের দেখাতে পারোনা এই মুখ
চোখের জলে ভিজে তোমার বুক।

গরীবি হালত, মা-বাপ লয়ে দাও খোঁটা
হুমকি দাও ভেঙে ফেলবে সম্পর্কের খুঁটা
রাগ দেখিয়ে বলো খেতে দিবে উচ্ছিষ্ট আর ঝুটা।

বান্ধবীরা নাক,কান,গলা মুড়িয়ে রাখে দিয়ে সোনা
আমার ঘরে এসে তুমি পাওনি এককোনা
ভুলে গিয়েছো কবে গেয়েছিলে গোশত ভুনা।

ঘুমের ঘোরে যদি কখনো বুকে লাগে হাত
ঘুম ভাঙিয়ে বলো "ফেলে দিবে দাঁত"
সামলে রাখি যেনো নির্লজ্জ, বেহায়া হাত।

মুখে কেবলই শুনি পুরনো প্রেমিকের গুণগান
তার সাথে নাকি এখনো হয় দেহ আদান-প্রদান।

দেখিয়ে ডিভোর্সের ভয়, করতে চাও অসাধ্যকে জয়
এখনো নাকি ফিরে যেতে বলে পুরোনো প্রেমিক দিয়ে অভয়।

আমাকে বিয়ে করে সোনার জীবন করেছো নষ্ট
তুইরা-মাইরা কথা কও তবুও পাইনা কষ্ট
কতো অভাব করেছি পার তবুও হইনি পথভ্রষ্ট।

নীরবে নিভৃতে চোখের জলে ভিজিয়ে বালিশ
আসমানের দিকে তাকিয়ে দিয়ে যাচ্ছি নালিশ
আখিরাতে বসায় যেনো সুষ্ঠু বিচারের সালিশ।

আমার মতো অনেক স্বামীই নির্যাতনের স্বীকার
এমন স্ত্রী সত্যিই পরিবারের বিকার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Debdatta39
১৪-০৪-২০২৪ ১২:৩৭ মিঃ

বাস্তব কথা।বাহ‍্যিক চাকচিক‍্য টাই আসল হয়ে দাড়িয়েছে।

M2_mohi
১৪-০৪-২০২৪ ০৩:০২ মিঃ

চমৎকার লিখেছেন
হৃদয় ছুঁয়ে গেল