বৃষ্টি এবং মেঘদেবী।
- শামীম মোহাম্মদ মাসুদ ২৬-০৪-২০২৪

মেঘদেবী তুমি তো জানো
সেদিনও এমন ফোটা বৃষ্টি হয়েছিল,
হিম শীতল বাতাসে মিশে ছিল
এক অদ্ভুত মাদকতা।
সেদিন সেই পড়ন্ত বিকেলে
কোলাহল নগরীর ভেজা রাস্তায়
আমি অপেক্ষায় ছিলাম,
এক জাদুকরী কন্ঠমানবীর অপেক্ষায় !!
বৃষ্টির ফোটা ফোটা জল আমার
মাথার চুল গড়িয়ে টি-শার্টে পড়ছিলো,
অথচ আমার সেদিকে কোনো
ভ্রুক্ষেপই ছিলনা !
আমি তখনো নেশাগ্রস্তের মতো চেয়ে
ছিলাম সরল কৌনিক রাস্তায়,
প্রতিটি রিক্সা আমার গুনা ছিলো,
তীর্থের কাকের মতো আমি ছিলাম
সেই রাস্তার সুমোহিত অবুঝ বালক!
অবশেষে তুমি এসে দাড়ালে আমার সম্মুখে
আমি বোকা প্রেমিকের মতো
হা করে চেয়ে রইলাম ।
তুমি লজ্জায় মাথা নিচু করে হাসলে,
আর আমি তোমার হাসির প্রতিটি
মাইক্রোসেকেন্ডে মিশিয়ে দিচ্ছিলাম
একেকটি প্রেমের মিষ্টি কবিতা,
আমার কবিসত্বার হাজার সাধনার কবিতা,
সেদিন সেই মায়াবতী হাসিই তৈরী
করেছিল আমাদের ভালবাসার কবিতা,
তোমাকে করেছিল স্বপ্নের মেঘদেবী
আর আমি হয়েছিলাম তোমার প্রিয় কবি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।