কৃষ্ণচূড়া
- এস এম খায়রুল বাসার ২৬-০৪-২০২৪

কৃষ্ণচূড়া,
লালে রাঙা আগুন ঝরা
প্রিয়ার খোপার ফুল।
কৃষ্ণচূড়া,
হাওয়ায় খেলা পাপড়ি দোলা
বঁধুর কানের দুল।
কৃষ্ণচূড়া
গগণ তলে সবুজ মাঝে,
বনিতার অবাধ নৃত্য।
কৃষ্ণচূড়া
সোনার গায়ে চিমটি কাটা
আমার নিত্য কৃত্য।
কৃষ্ণচূড়া,
গ্রীষ্মে পোড়া ঝড়ো হাওয়া,
ক্লান্তি হারা হুঁশ।
কৃষ্ণচূড়া ,
সাঁজের বেলা আলতো ছোঁয়া
লজ্জাবতীর খুশ
কৃষ্ণচূড়া,
রক্তিম ঠোঁটে চুম্বন আঁকা
আলতো ছোঁয়া বুক।
কৃষ্ণচূড়া ,
আদর মাখা একটু ঘামা
তোমার কোমল মুখ।
কৃষ্ণচূড়া,
শাখে বসা কোকিল ডাকা
ভালোবাসায় অন্ধ।
কৃষ্ণচূড়া,
আঁধারে বোঝা চির চেনা
প্রিয়ার তনুর গন্ধ।
স্বরবৃত্ত : ৪, ৪+৪+৪+১

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।