স্বরবর্ণের পঙ্তিমালা
- ফয়জুস সালেহীন - আলো আর আঁধারের গল্প ২৬-০৪-২০২৪

অ- অনুশোচনায় তোর অন্তরাত্মা কি ডুকরে ডুকরে কেঁদে উঠেনা? আ- আজন্মই কি করবি তুই পাপক্লিষ্ট পথে পদচারণা? ই- ইন্দ্রিয়ের কুমন্ত্রণায় সাড়া দিতেই থাকবি ক্রমাগত? ঈ- ঈশ্বরের ডায়েরিতে যে লিপিবদ্ধ হচ্ছে তোর কৃতকর্ম যতো। উ- উন্মতাল তুই উজান পানেই সদা সন্তরণে মত্ত। ঊ- ঊর্ণনাভের ন্যায় বুনে চলেছিস তুই ইহলৌকিক স্বপ্নের জাল। ঋ- ঋতনৃত্যের ভেদাভেদটা বুঝতে তোর সময় লাগবে কতকাল! এ- এক্কাদুক্কা করে তুই যে ছুটে চলছিস জীবন সায়াহ্নে আছে কি সে খেয়াল? ঐ- ঐন্দ্রজালিক মোহের পিছে মিছেই ছুটে চলেছিস,ভেঙ্গেছিস বাঁধার দেয়াল। ও- ওরে ফিরে আয় তুই,ফিরে আয় সত্য ও ন্যায়ের পথে,থাকিসনে দ্বিধা-দন্দ্বে। ঔ-ঔদ্ধত্যতায় নিক্ষিপ্ত হবি নরকের অগ্নিকুন্ডে। ১৫-১১-২০১৫ খ্রিস্টাব্দ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

faijus
১৭-১২-২০১৫ ১৪:৪৪ মিঃ

ঋতনৃত্যের ভেদাভেদটা বুঝতে তোর সময় লাগবে কতোকাল!

faijus
৩০-১১-২০১৫ ২৩:১৮ মিঃ

কেমন লাগলো স্বরবর্ণের পঙ্তিমালা?