কয়েক টুকরো ইতিহাস
- মুহাম্মাদ শরিফ হোসাইন ০৩-০৫-২০২৪

তোমার কাছে তিন টুকরো কথা শুনতে চাই,শুনাবে কি?
বিনিময়ে, ফাঁসির মঞ্চে নামটাই বদলে দিতে পারি !

বিশ্বাস করো, আমি গলার হার চাইনি,
শুধু পঁয়ষট্টি ফুটের একটা হৃদয় দিতে চেয়েছি।

ভালোবেসে চিরকুটে ‘আদর্শ ও একতা’ লিখতে চেয়েছি,
আমি লোহা-সমেত অথৈ সাগরে ভাসতে এসেছি।

তুমি বিষলক্ষা ছুরি নিয়ে আমার সামনে দাঁড়াতে হলেই বা কি,
তার আগেই হুমরা বেদেকে শেষ করে দিতে পারি।

রানী দীঘি’তে যেওনা,শুনো তোমায় বলছি
বুঝোইতো এ জনমে শুধু তোমায় চাইছি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।