নজরুল
- সাইফ রুদাদ - আহ্বান ২৬-০৪-২০২৪

নজরুল তোমায় খুঁজে ফিরি আমি
ধরণীর প্রতিটি মানুষের মাঝে
তোমায় পাই সকলে অামি
দানব বিনে সকলে তোমার চেতনা আছে।

তুমি কারও কাছে দেবতা, কারও নেতা
কারও কাছে সংস্কারক, কারও নায়ক।
কারও কাছে বিদ্রোহের প্রতিষ্ঠাতা,
কারও বা স্বাধীনতার পিতা।

তুমি হিন্দুর, তুমি বৌদ্ধের,
তুমি খ্রিষ্ঠানের, তুমি মুসলমানের।
তুমি হিন্দুর মুর্তি, বৌদ্ধের শান্তি,
খ্রিষ্ঠানের যিশু, মুসলমানের ফুর্তি।
দুষ্টের শত্রু তুমি,বাতিলের অগ্নি,
শিষ্টের বন্ধু তুমি, অসহায়ের শান্তি।

হে মহাপুরুষ এসো তুমি বারংবার
দেশ, জাতি,গোত্র,বর্ণ নির্বিশেষে
সকলের হৃদয় মাঝে বাঁধিও ঘর
রক্ষার্থে দেশে-দেশ, জাতিতে- জাতি।
মানবের হৃদয়ে থাকবে তুমি বারমাস
আনবো শান্তি, অন্ধকারে দিয়ে সর্বনাশ।

০৭ আগষ্ট ২০১৫ইং
মনোহর বাজার,শরীয়তপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।