কে উড়বে গগনে
- সাইদুর রহমান ২৬-০৪-২০২৪

অনন্ত স্মৃতিতে ভরা সকল হৃদয়
কেহ ভুলতে পারে না কখনো সে সব;
রোমন্থনে কাঁদে প্রাণী, যেন তা প্রলয়
খুশি ঝলকে আবার স্বর্গ অনুভব।
কে এমন পৃথিবীতে সর্বদা নির্ভুল
ভুল করে অনেকেই করে হাহুতাশ;
কারো নেই অনুতাপ, যেন এক চুল
না নির্গত কারো এক ফোটা দীর্ঘশ্বাস।

কষ্ট যন্ত্রণায়, দ্যাখি বিলাপ মানুষে
কাতর ওরাও যত কীট পশু পাখি;
যে বনানী বৃক্ষলতা আমাদের পাশে
ফল-ফুল দিলো, খোঁজ কি আমরা রাখি?
স্মৃতি আর ভুল যেন মনুষ্য জীবনে
খেলা জগতে শুধু, কে উড়বে গগনে।

চতুর্দশপদী কবিতা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।