বিষপান
- ওমায়ের আহমেদ শাওন ২৬-০৪-২০২৪

বিষপান করলে মানুষ মারা যায় ?
যখন বাতাস এবং নিস্তব্ধতা
সহচর ছিল-
রাত্রির জোছনাও
স্বয়ং হৃদয়ের নির্ভর করেই
বিষপান করেছিলাম,
আগলমুক্ত
এ-রকমই।
অতপর সেই দুঃসাহসে
মরে গেছি, কি যাইনি
বুঝতে পারিনা, ওসব অনুভূতিগুলো নিশ্চুপ।
জান ? পুরো গ্লাসটাতে বীষ ছিল-
প্রেমের বীষ।
আমাকে সর্বদা নীলাভ যন্ত্রণা দেয়
গ্লাসটা কোথায় ?
সে গ্লাসটা কঠিন হবার জায়গাতে
চূর্ণ-বিচূর্ণ হয়ে পড়ে আছে।
প্রেমের অমৃত বিষপান মারাত্বকের চেয়েও মারাত্বক
ইচ্ছে করে হোক, ইচ্ছে না করে হোক
মানুষ চিনতে কখনো ভুল হয়
রক্তের তীব্র জ্বালাতে-ই ঘটে প্রণয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।