প্রদত্ত দীর্ঘশ্বাস
- দেবজ্যোতিকাজল ২৬-০৪-২০২৪

নিশ্বাসের রং নেই । অবিরাম লু । নেই কষ্টের কাঁটাতার । মানুষ নেই ! মানুষ নেই !! স্থল স্মরণী । জুতো জামা ঘর-বাড়ি শিক্ষা ক্ষুধা শরীর ঠাণ্ডা বরফ বৃদ্ধ যুবক সাপে কাটলে টের পায় না পা লাইট পোস্ট আজীবন নিঃস্বার্থ বিধান সভায় বুক বাঁধা অপেক্ষা মন্ত্রীরা ছলনা খোঁজে বিরোধি দলের টক শো'য়ে । নিশ্বাসের ভাঁজে সুন্দর কান্না বেঁচা থাকাটা ভোট বাক্সে জীম্মি পরে গেছে ।তৈরী করা অন্ধবিশ্বাসে । যন্ত্রণার কবন্ধ । প্রমত্তা দীর্ঘশ্বাস । মিলিত হলে শূন্যতা আর শূন্যতা । কে জানে , ভোট আসে ,ভোট যায় কার কি লাভ হয় । মাঝে পাঁচ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।