পর্দা ঝুলানো ক্যাবিন
- দেবজ্যোতিকাজল ২৬-০৪-২০২৪

যখন তোমার কথা মনে পড়ে সেরা সেরা রেস্টুডেন্টে গিয়ে বসি ¦ একা একা বসি ¦ পর্দা ঝুলানো ক্যাবিনগুলো পিছন পানে তাকাই ¦ তুমি বলেছিলে আসবে জলপাই রঙের বালির বিন্দুতে সাগর ছুঁয়ে তেপান্তরে ফোটা ফোটা সন্ধ্যে নামে গভীর হয়ে আতকে উঠি সহস্র দিন-রাত্রি কাটবে ভেবে ...তবুও তুমি ফিরলে না ... তীব্র রৌদ্দুর গায়ে জড়িয়ে ঢু-ঢু পথিক ভাবি- সে প্রেম কি ছিল ঐতিহাসিক ভুল ! মুখ ফোসকে বুক ফোসকে যা জমিয়েছিলাম তোমার বুকে সে কি শুধুই ছিল বুদ্ধিহীন আবেগ ? তীব্র রৌদ্রে মেঘে মেঘে ঘাম বর্ষা ভয়ে খসে পড়ে ভয়ার্ত বিচ্ছিন্নবাস সম্পর্কের অনিশ্চিত ভবিষ্যত আমি সাক্ষী হয়ে ঐতিহাসিক স্মৃতি মফস্সল... তোমার ফিরতি পথ লম্বা হয়ে কাদা-জলে পিছল তুমি ভেবোনা...¦ আমায় বলেছে উষ্ণতা ডানা রাড়িয়ে রাখবে ফিরতি পথে সম্ভব হলে কথা রেখো ...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।