আমি
- সুদীপ তন্তুবায় (নীল) ২৬-০৪-২০২৪

ঘুমের ভিতর ঘুম
অস্তিত্বের শরীর ছেড়ে
ঘুমন্ত 'আমি'র পাশে আমি এক....
কি নিষ্পাপ -
প্রেমময় নেভা নেভা দুটি চোখ,এলোমেলো চুল
হ্যাঁ এ আমি শুধুই আমি
হয়তো তার ভিতরেও ঘুম ছিল স্বপ্ন ছিল
নিষ্পাপ পৃথিবীর
কলুষিত মেঘ জমা, হলুদ বাষ্প
এ কি নিবিড় বৃষ্টি ! পাথর পোড়ে.....
সীমাহীন সীমানায় হাটখোলা আকাশ
পাখি ওড়ে, পাখি পোড়ে
'আমি' পুড়ছে, আমি পুড়ছি
তাই ঘুম থাকে ঘুমের ভিতর
স্বপ্ন থাকে স্বপ্নের ব্যালকনিতে
'আমি' দর্শনে আমি মুগ্ধ
নিষ্পাপ মৌলিকানা নিয়ে বেঁচে থাকে সুন্দর পৃথিবী

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

BABU
১৩-০১-২০১৭ ১২:৫৮ মিঃ

অনেক সুন্দর হয়েছে।
আমার প্রোফাইলেও ঘুরে আসার আমন্ত্রন রইলো।

MOTALEB
১০-০৯-২০১৬ ০৮:৪৮ মিঃ

সাজিয়ে বলেছো মনের কথা অনেক...