মন
- সাইফ রুদাদ ২৬-০৪-২০২৪

আমি মন মন্দিরে দেব পূজা
তোমরা কেউ আমায় ডেকো না
কি হবে তোর ঐ পূজা পার্বণে
দোষ থাকে যদি মনের কোণে।

আমি মন মণ্ডকে দেব পূজা
তোমরা কেউ আমায় ডেকো না
তোমার পূজা দেবীর চরণে
শত জন্মান্তরেও কি হে নিবে?

অামি তোর মত দেই না পূজা
করি না পূজা গুণে দিনক্ষণ
আমার মনে বারমাসি পূজা
ঈদ পার্বণ চলে সর্বক্ষণ।

আমি মন মাঝে দেব সিজদা
তোমরা কেউ আমায় ডেকো না
কি হবে গো গিয়ে ঐ মসজিদে
মনে যদি প্রভু মোর না থাকে?

আমার মসজিদে নাই কাজ
মন যে আমার জায়নামাজ
মোর মন মাঝে পাবে নামাজ
সর্বপতি ত্রিভুবনের রাজ।

আমার গুরু প্রিয় মোহাম্মদ
কৃষ্ণ জরথুস্ত ঈসা নানক
আমি মন মাঝে তাঁদের নামে
সর্বক্ষণ করি দুরুদ পাঠ।

আমার নেই প্রয়োজন মোল্লা
নেই প্রয়োজন পোপ ব্রাহ্মণ
অামার মন মাঝে থাকে আল্লা
তাঁর চরণে দেই আমি কল্লা।

মোর মন মন্দির মসজিদ
বেদ গীতা কুরান জেন্দাবেস্তা
মঠ গীর্জা প্যাগোডা ত্রিপিটক
মন যে মোর পবিত্র মহাত্মা।

০৯ জুলাই ২০১৬ ইং
চরপদ্মা, বরিশাল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।