পতিতালয়ে মানুষ থাকে
- মমিনুল হক ২৭-০৪-২০২৪

২০-০৭-১৬
.
পতিতালয়ে মানুষ থাকে
শেখ মমিনুর ইসলাম
_____________________________
.
মুক্তি দিবেন কি?বন্ধি জীবনে
থাকতে আর ভালো লাগেনা।
আমরাতো শিশু,আমাদের কিবা দোষ?
বলেনতো সভ্য সমাজের গুণীজন।
ন্যায়- অন্যায়ের কথা অনেকতো শুনি।
পতিতাদের দুঃখের কথা কেউতো বলেননি ?
.
আমরাওতো জন্ম থেকে মানুষ।
হয়তো পৃথিবীর মুখ দেখেছি,
পতিতার ঘরে জন্ম নিয়ে.......।
কি দোষে দোষ দিবো মা'কে?
আমার মায়ের কাহিনী শুনলে,
আপনাদের দু-চোখ ভরে কান্না আসবে।
.
স্বপ্ন ছিলো মুক্ত ভাবে বাঁচতে,
সোনার একটি পরিবার তাঁর হবে।
কি হলো জানেন? দেহ যৌবন লুটিয়ে নিয়ে,
আমাকে গর্ভে এনে-
বিয়ে করার নামে ধোকা দিয়ে....
বিক্রি করে দিয়ে গেছে পতিতালয়ে !
.
ওরে এমন একজন কেউ কি নেই-বাংলার বুকে?
আমাদের কে মুক্তি দিবেন,
পতিতা নামের নষ্ট জীবন থেকে....
আর যে চাই না-নতুন করে,
কোনো নারীর জীবনের অধ্যায় রচিত হোক।
পতিতার খাতায় নাম লিখে দিয়ে...।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

shekmominurislam
১৬-১১-২০১৬ ১০:৩৪ মিঃ

প্রশ্নটা খুব কঠিন

M2_mohi
১৫-১১-২০১৬ ২১:১৬ মিঃ

সুপারমুন কি পতিতালয়ের কারো নারীর মুখখানি উদ্ভাসিত করেছে জানলে ভাল লাগত

shekmominurislam
২০-০৭-২০১৬ ২০:৫৭ মিঃ

আসুন আমার জেগে ওঠি,,,,অসহায় মানবের অধিকারের তরে