জীবন আমার স্বপ্ন
- আব্দুল মান্নান মল্লিক ২৬-০৪-২০২৪

জীবন আমার স্বপ্ন

আব্দুল মান্নান মল্লিক

হয়তোবা ধরণীতে আমি আছি মরে,
ফিরে পাবো জীবন বুঝি মরণের পরে।
পাখিদের গানের সাথে ফুলের গন্ধে,
ভালবেসে আছি তাই জীবণের ছন্দে।
রঙবেরঙে ঘেরা জগৎ পুষ্প-শোভন,
দিনের আলোই আশয় করেছে হরণ।
কতশত তারা ফুটে রাতের বেলায়,
ধরণীটা জ্বলে ওঠে চন্দ্র-জোছনায়।
চারিপাশ চেয়ে দেখি ইন্দ্রজালে ঘেরা,
জগতের মায়াবেড়ে পড়ে গেছি ধরা।
ছোট্ট পাখির ছটফটানি ছোট্ট এক ঘরে,
দমে-দমে ধরে রাখি ঘোর অন্ধকারে।
ভুলবশে ধরে আছি আঁকড়ে যাদের,
প্রিয়জন দূরে সরে ছিল যারা কাছের।
প্রিয়জন আসে কাছে যতক্ষণ সে আছে,
ইন্দ্রজালে পড়ে দেখি জগৎটাই মিছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।