বিলাপ
- আব্দুল মান্নান মল্লিক ২৬-০৪-২০২৪

বিলাপ

আব্দুল মান্নান মল্লিক

ফুলদানি দেখি যদি হাতে কারো,
ভয় পেয়ে প্রাণ হয় জড়োসড়ো।
ছিন্ন করনা বৃন্ত নিষ্ঠুর নির্মমতায়,
নীরবে সহে জ্বালা আমি যে অসহায়।
ছুঁয়োনা গো ছুঁয়োনা মোরে অঙ্গুলি উষ্ণতায়,
কোমল হৃদয় আমার পুড়ে হবে ছাই।
খুশি করতে চাই তাই আসি বারবার,
সুবাস ছড়িয়ে খুশি হৃদয় আমার।
তোমাদের স্বার্থে বিলাই জীবন শোভন,
ভিন্ন করনা বৃন্ত করনা উৎপীড়ন।
বিলিয়ে দিয়েছি সব যতকিছু মোর,
হয়োনা গো হয়োনা আর নির্দয় কঠোর।
ফুল হাতে দেখে পাষাণ তোমার নিষ্ঠুরতায়,
নতজানু হয়ে রয় ভীষণ বিষণ্ণতায়।
ভেবে যদি থাকো ভুল সাধন সফল,
নেত্রজলে ভাসে সেও হৃদয়ে অনল।
বাঁচিবারে অধিকার সবার সমান,
দুর্বলেরে কর সেবা দাও সম্মান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।