লোক দ্যাখে রঙ্গ
- শেখ মাফিজুল ইসলাম ২৭-০৪-২০২৪

বৃষ্টির তাড়া খেয়ে
ছাতা গ্যালো উল্টে
ঝড়ো হাওয়া বৃষ্টিটা
সব দিলো পাল্টে।

মখমলে জুতোটাই
হঠাৎ যে ছিঁড়লো
কৌতুকি শত চোখ
রাস্তায় ভিড়ল।

হায় হায় করি কিযে
ভিজে গ্যালো অঙ্গ
আমি ভিজি বৃষ্টিতে
লোকে দ্যাখে রঙ্গ।

যৌবনে ভরপুর
সারা দেহ টলমল
বৃষ্টিটা থামতেই
রোদ ওঠে ঝলমল।

বৃষ্টিতে এলোমেলো
পরিপাটি সজ্জা
হাওয়া-মাখা বৃষ্টিটা
দিয়ে গ্যালো লজ্জা।

বৃষ্টির চুম্বনে
রাস্তাটি অস্থির
স্বস্তির নিঃশ্বাস
চিলে কোঠা বস্তির।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।