শরৎ হাসে
- স্বপন শর্মা ২৬-০৪-২০২৪

.
চাঁদও হাসে মেঘও হাসে, হাসে রাতের তারা
বিলের জলে পদ্ম হাসে, হাসে আমন চারা।

মেঘের ফাঁকে রৌদ্র হাসে আহা কি ঝলমল!
সেই হাসিতে ঝিলের মাঝে ফোটে রক্ত কমল।

শিউলি হাসে মালতি হাসে হাসে কাঁশের বন,
নীল আকাশে সাদা মেঘের উদাস হয় মন।
.
শরৎ এলে সরল মনে হাসির ধারাবয়,
এমনি করে বছর ধরে হাসে জগৎময়।


.
০৩/০৯/২০১৬ ইং দৈনিক সোনার দেশ পত্রিকার "কাঠ পেন্সিল"-এ প্রকাশ হয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।