পাবেনা কিছুই তুমি-২
- শাহরিয়ার মোঃ রায়হান ২৬-০৪-২০২৪

পাবেনা কিছুই তুমি-২

আজ বিলাসিতায় মোড়া তোমার পুরোটা জীবন
তবুও কেন আমাকে তুমি করতে চাও আপন
উচ্চবিত্ত সমাজে এখন তোমার বসবাস
তবে কেন ঠোটে হাসি চোখে হতাশার আভাস
তুমি মনকে ছেড়ে অর্থটাকে করেছিলে গ্রহন
তবুও কেন আমায় আজ করতে চাও আপন
আবার তুমি আসছো কেন আমার পিছু পিছু
করুনা ছাড়া তোমায় আমি দেবো না যে কিছু।।

কান্নাভেঁজা চোখের জলে যতই জানাও দাবি
একবিন্দু ভালোবাসাও দেবো না তোমায় আমি
ক্ষমা চেয়ে আমায় তুমি করতে চাও আকৃষ্ট
জানি মুখোশের আড়ালে মনটা তোমার পুরোটাই নিকৃষ্ট
আমায় বিলাষিতার লোভ দেখিয়ে ভোলাতে চাও তুমি
জেনে রেখো তুমি মানেই আমার কাছে বিষাক্ত মরুভুমি।।

যদি অর্থে কেনা ক্ষমাতা দিয়ে
কাছে টানতে চাও আমায়
জীবন দিবো তবুও আমি
ভালোবাসবো না যে তোমায়
তুমি মনের চেয়ে অর্থটাকেই
দিয়ে চলেছো প্রাধান্য
তাই তুমি মানেই আমার কাছে
হীণ,জঘন্য।।

এত বছর পরও কেন তুমি আসো আমার পিছু
শূন্যহাতেই ফেরত যাবে দেবোনা তোমায় কিছু
নানারূপী ফাঁদ পেতে পারবে না করতে আকৃষ্ট
আমার কাছে বহূরূপী তুমি অসভ্য নিকৃষ্ট।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।