মায়ের আগমনী
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৬-০৪-২০২৪

শরতের কাশফুলের দোলা ,
দেবীপক্ষের আগমনীর সংকেত ;
আকাশে মেঘের ভেলা ভেসে যায় ইতিউতি ,
পথেঘাটে ধানের ক্ষেতে ছাতিমফুলের সুবাস ;
ব্যাকুল মনে মায়ের জন্য প্রতীক্ষা ,
আকাশে বাতাসে সর্বত্র সেই আকুলতার রেশ ;
ধরিত্রী যেন নিজেই সেই আবহের রচয়িত্রী ,
সাজিয়ে তোলেন দুর্গার বাপের বাড়ির
প্রতিটা কোণ , মহালয়ার দিন থেকেই সেই
মেয়ের যত্ন আত্তি শুরু হয়ে যায় , আর
আমরা সেই আবেশে মগ্ন হয়ে থাকি ,
আর বলি মাগো আর কটা দিন বাকি ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।