পূজোর মেলায়
- লক্ষ্মণ ভাণ্ডারী - পূজোর কবিতা ২৬-০৪-২০২৪

সাঁঝের বেলায় পূজোর মেলায়
চলিছে সার্কাস খেলা,
মেলার ভিড়ে বন্ বন্ করে
ঘুরিছে নাগর দোলা।

মেলার মাঝে মাইক বাজে
ভেসে আসে কোলাহল,
দোকানীরা সব করে কলরব
করে হৈ চৈ অবিরল।

পূজোর পরে দশ দিন ধরে
রোজ বসে পূজোর মেলা,
পূজোর মেলাতে বসে গ্যালারিতে
দেখে সবে যাদুর খেলা।

ম্যাজিক শো-এর, চেয়ে বেশি ঢের
ভিড় হয় পুতুল নাচে,
মেলার ভিড়, তার চেয়েও ভিড়
হরেক মালের কাছে।

ক্রমে অবশেষে রাত হয়ে আসে
ভিড কমে ধীরে ধীরে,
ভেঙে যায় মেলা ফিরিবার পালা,
ঘরে যায় সবে ফিরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।