শুকনো মালা
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৭-০৪-২০২৪

অনুরাগের বন্ধন শিথিল হয়ে যায় , অভিমানের কথাই যেন প্রবল ; আলোর আধিক্যে ম্লান হয়ে যায় যেমন অন্ধকারের গরবী ভালোলাগা ; আড়ম্বরের নিজস্বী তোলাই থাকে মুঠোফোনে অন্তরের হৃদয়দান আজকাল প্রকাশিত হয় , মৃন্ময়ী ও ভিতরে ভিতরে হাস্যরতা ! পুজোর বাহানায় মাতৃমূর্তি বিস্মৃত । রাতের শহর পুজোর আলোকসজ্জায় গর্বিত, আর সচকিত হয় আগামীর ভবিতব্যে , এই সাজ থাকবে না আর মা চলে গেলে ; ফুল শুকিয়ে গেলে মালার কি দাম থাকে ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।