দশ টাকার চাল
- আব্দুল আহাদ ২৬-০৪-২০২৪

লুট লুট হরি লুট
লুটেরার লুটে লুট
ব্যাংক লুট রির্জাব লুট
সকলে মিলিয়ে লুট।
দশ টাকার চাল লুট।

হা হা হা লুটিতেছি আমরা
ঐ মিডিয়া তোমরা কারা ?
দেখনা রাজ-মহারাজ সবই লুটেরা
মামা আমরা তোমাদেরই কলকব্জা।
রাঘব বোয়াল লুটিয়াছে আগে
আমরা খেকশিয়াল
লুটিতেছি তরে তরে।

হে নারাদম কাহার ধন লুটিতেছ
জান কি কখন ?
ঐ কৃষাণ কৃষাণির,
যার পরনে ছেড়া জামা
গৃহে নাই ছাউনি
নাহি ভিটেমাটি
দেয়ালহীন বস্তী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 7টি মন্তব্য এসেছে।

pijush-kanti-das
১৩-০১-২০১৭ ০৯:৫৩ মিঃ

অনেক বানান ভুল আছে যদি সংশোধন করেন ভালো লাগবে ।

POETSHANTO
২৯-১০-২০১৬ ১৬:৪০ মিঃ

বিটে মাটি=ভিটেমাটি হবে

abdulahad
২৭-১০-২০১৬ ২১:০৮ মিঃ

ধন্যবাদ ভাই লক্ষ্মন ভাণ্ডারী কে
কি নাই এই পূণ্যভুমি বঙ্গ বসুন্ধরায়
আছে লুটেরা বিশ্বাসঘাতক সারি সারি নেতা
আছে জল দস্যু বন দস্যু নদী দস্যু দখলবাজ শালারা
আছে ধর্ম্রানদ্ধ ভন্ড ধর্ম ব্যবসায়ীরা
আছে দূনীতিবাজ র্দূবিত্ত জঙ্গী দালালরা

abdulahad
২৭-১০-২০১৬ ২১:০৮ মিঃ

ধন্যবাদ ভাই লক্ষ্মন ভাণ্ডারী কে
কি নাই এই পূণ্যভুমি বঙ্গ বসুন্ধরায়
আছে লুটেরা বিশ্বাসঘাতক সারি সারি নেতা
আছে জল দস্যু বন দস্যু নদী দস্যু দখলবাজ শালারা
আছে ধর্ম্রানদ্ধ ভন্ড ধর্ম ব্যবসায়ীরা
আছে দূনীতিবাজ র্দূবিত্ত জঙ্গী দালালরা

lax123456
২৬-১০-২০১৬ ১৫:৩৫ মিঃ

পেটের খিদে নীতিবাক্য শোনে না।
দিনে দিনে মানুষের খিদে যত বাড়ছে
দিনে দিনে লুটেরা সুলতান
যুদ্ধের রসদ হারিয়ে ঘাঁটি বাঁধছে।
এই সংগ্রাম চলছে, চলবে।
কিন্তু শেষ হবে না কোনদিন?

abdulahad
২২-১০-২০১৬ ২৩:২৬ মিঃ

(মাননীয় প্রধান মন্ত্রীর মহৎ ইচ্ছাকে শ্রদ্ধা করি )
সত্য কাউকে না কাউকে প্রতিবাদী হতে হবে এটা আমাদের দায়িত্ব

M2_mohi
২২-১০-২০১৬ ১৫:১১ মিঃ

সত্য কথা বলা মানা