এরই নাম ভালবাসা
- রুহুল আমীন রৌদ্র ২৬-০৪-২০২৪

দুর্গম পথে অসীম বাঁধা,
দুরন্ত হৃদে
অশান্ত আশা,
এরই নাম ভালবাসা।
প্রবল আশা দ্বিগুন ব্যর্থতা,
মিথ্যে স্বপ্নে,
শমন নেশা,
এরই নাম ভালবাসা।
মায়া মোহ রিপুর টানে,
নিন্দার কাঁটা পদে দলে,
সাঁতার না জেনে
অকূলে ভাসা,
এরই নাম ভালবাসা।
সাঁজিয়ে স্বপ্নমহল,সঙ্গী করে তপ্তজল,
শূন্য দিয়ে গুণ করে,
জীবন অংক কষা,
এরই নাম ভালবাসা।
স্বপ্ন সাঁজাতে নরক জ্বালা,
কণ্ঠে কলঙ্ক মালা,
দুখের ষ্টীমরুলারে,
স্বপ্নগুলো পিষা,
এরই নাম ভালবাসা।
শাসন শোষণের পিঞ্জর ছিঁড়ে,
সত্য মিথ্যার প্রবল ঝড়ে,
স্বাধীন হয়ে বাঁচার আশা,
এরই নাম ভালবাসা।
----০----

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।