“কেন এত বাহাদুরি”
- আব্দুল আহাদ ২৬-০৪-২০২৪

কাহার ধন করিয়া চুরি করিতেছ বাহাদুরি,
নিশিথে নিমিষে যাবে তোমার সবই।
যাহার অক্ষে শির কর্তন হবে নরাদম সব ষাড়েরই।
কোন সে বাহাদুরি মাড়ইল খাইয়াছে গুনগুনি।
সিধের ধন ইঁদুর খাইতেছে চুপিচুপি ।
ক্ষনে ক্ষন শুন্য ভাণ্ডার বাবাজী।
কোন সে বীর মহাবীর গন্ধ খুজি কদম তলে।
কার ডাক কে যে শুনে নফসি নফসি !
অাছে স্বর্ণ রূপা লাল জহরত নয়নমনি সুন্দরি।
অট্টালিকা হেরেম প্রসাদ সকল বাহাদুরি।
কোন সে অবয়বে থাকিয়াছ বন্ধু অামার,
সিজ্জিনে না ইল্লাীনে জানেনা যে কেহে।
ওহে বন্ধু নিরঞ্জন ভাবতে হবে এখন।
কাহার ধন করিয়া চুরি করিতেছ বাহাদুরি,
নিশিথে নিমিষে যাবে তোমার সবই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।