“মুহিব্বি” (প্রেমের কবিতা)
- আব্দুল আহাদ ২৭-০৪-২০২৪

প্রান প্রিয়সী মন ময়ূরী মুহিব্বি,
মরু হূদে জলপ্রভাতে তুমি পরশমণি!
হাসিতে মুক্তাজিলে নয়ন বেকুল!!
কাসবাগানে রঙ্গীন প্রজাপতি তুমি,
গুনগুন গুঞ্জনে মন মাতালে ওরে।
সাগর নগর জল-প্রভাতে হৃদয় দেখে,
কল্লোল কোলাহলে হর্ন বিধে মনে,
কন্ঠ সুরে মন মাতালি আমি পথহারি।
প্রেম শুধাতে ঈর্ষা করে বন্ধু সবে!!
রব সৃজিলে মমতাময়ী জালে ফাসি,
সৃজনে অনন্য বহুরূপী ভুবন পরি।
মায়াবী মুচকি হাসি জেগেও স্বপ্ন দেখি।
মেঘ আকাশে বিদ্যুৎ তোমার দন্তের হাসি,
চকচক সৈকত জলে মুখশ্রী মুক্তার হাসি।
যে দিকে নয়ন তোমারি জলছাপ দেখি।
নাহি ক্রুটি তুমি যে স্নেহময়ী অপরুপি,
ভুবনে যাইও না ভুলি আমি যে ভালবাসি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

abdulahad
৩০-১০-২০১৬ ১০:৪৭ মিঃ

আমার অনেক বন্ধুরা বলেন তুমি কি দুই একটা প্রেমেরে কবিতা লিখতে পারনা ? তাদের উপদেশে অনুপ্রাণিত হয়ে