শূন্যগর্ভ শিলালিপি সন্ধ্যা করে হরণ
- শাহানারা সুলতানা তানিয়া ২৬-০৪-২০২৪

পঞ্চমী তিথি,
অবোধ্য ধারাপাত,
একটা পিদিম আলস্য কুঁড়ে ।
বিধানসভায় বিতর্ক চলে
সংবিধানে নতুন আইন পাশ
ধর্মের কুলোয় উঠে নতুন চাল ।
এক দিন দানা খুঁড়ে ঝিমিয়ে যায় যে কৃষাণ
তার হাসি পেরুবেনা জারুলের বন মাঠ ঝাঁড়।
একদিন ডুবে ভেসে ভয় পেয়ে থামে যে নাবিক
দুর্দশায় ঘুচবেনা অলক্ষ্য, তার ভাগ্য আহবান ।
নিখিলের প্রাচীন,
সুরের বড় অমিল,
অজানারে বাঁধবো নব তানে ।
নিশিগন্ধা নেশা ভোলায় দূরে
প্রাচীর ভেদে সে বাজে
আসক্ত প্রভাতী তানপুরা ।
বজ্র বিভূঁই প্রহসনে, কালসিন্ধু পাড়ি জমায় যে মেঘ
আস্তাকুঁড়ে তার থাবা মেলে, বৈকালিক আরাধ্য প্রেম ।
একদিন ঝিলে পদ্ম কলি শিশির স্নাতে মিলবে ধরায়
এক শূন্যগর্ভ শিলালিপি সন্ধ্যা করে হরণ, ভাসবে অধরায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।