আপন আলয়
- শাহানারা সুলতানা তানিয়া - অণুকবিতা ২৭-০৪-২০২৪

এই সেই ধূলির শহর,
যেখানে শব হয় জীবিকার ক্ষুধা ।
নগ্ন পায়ে যার অপারগতা ভরে করে,
সুঠাম দেহে ভর করে আসে
অগণিত জ্যামিতিক ভুল ।
এই শহর, প্রাচীন, তবুও নতুন
প্রতিটি মুখ নতুন, নতুন প্রতিটি দিন ।
সবখানে ছড়িয়ে ছিটিয়ে ক্লান্ত মানবতা
বেঁচে থাকে, একদিন ফিরবে বলে, আপন আলয় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।