ছায়া
- শাহানারা সুলতানা তানিয়া - অণুকবিতা ২৬-০৪-২০২৪

একদিন বলেছিলাম আমি,
ভোরের আগেই মৃত্যু চাই,
যে পথের শেষ দিশা আর নেই ।
স্রোতটা যেখানে মিলিয়েছে,
সেখানে সাগর ছিলোনা,
ছিলো দুটি চোখ,
জোড়া কবর,
শ্মশান তলার ধূপছাই,
আদিম গৃহের ভগ্ন চৌকাঠ,
তুলসী তলার পিদিম ।
আমার ছিলো উৎসুক চাহনী, তিন কদম মধ্যস্থতায়
যে পৃথিবীর শান্ত গোধূলি আমি দেখেছিলাম, মৃৎছায়ায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।